মধ্যবিত্ত জীবন
- ঋয়াজ মজুমদার - হিমঘরে ঘুম ১৭-০৫-২০২৪

এই সব মধ্যবিত্ত জীবনে
যদি লাইগা যায় লটারিতে ভাগ্য বদলায়না
স্টীলের আলমারির ভেতর কাপড়ের ভাঁজে থাকা
প্রাইজ বন্ডের সবগুলো নম্বর মিলেও শুধু একটা অমিল
প্রায় বন্ধ হয়ে আসা হৃদপিন্ডটাকে সচল করে দেয়।
জীবন ঘড়ি ঘোরে একই পথে রোজ।
এই সব মধ্যবিত্ত মানুষগুলো
সবকাজে এগিয়ে যায় ক্ষয়ে যাওয়া সঙ্কুচিত আত্মবিশ্বাস নিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।